ব্লগিং করে টাকা আয় করুন

অনলাইনে টাকা আয়ের জনপ্রিয় মাধ্যমগুলির মধ্যে ব্লগিং অন্যতম।ব্লগিং করে খুব ভালো মানের টাকা আয় করা যায়।এবং এর সবচেয়ে বড় সুবিধা হচ্ছে আপনি কোনো ইনবেস্ট ছাড়াই ব্লগিং শুরু করে দিতে পারেন।

কি নিয়ে ব্লগিং করব:

আপনি যেকোনো বিষয় নিয়ে  ব্লগিং করতে পারেন। বিষয়টা আপনাকেই খুজে নিতে হবে।আপনি যে বিষয়ে ভালো জানেন কিংবা আপনি যে বিষয়ে দক্ষ সে বিষয় নিয়ে ব্লগিং কিংবা লিখালিখি করতে পারেন।সেটা হতে পারে ট্রাভেল ব্লগ,ফুড ব্লগ কিংবা টেকনোললজি বিষয়ক ব্লগ।

কিভাবে ব্লগে ট্রাফিক পাবো?

অনেকেই রয়েছে ব্লগ লিখেন কিন্তু ব্লগে ট্রাফিক পান না,এটা একটা হতাশাজনক ব্যাপার।ব্লগে ট্রাফিক পেতে হলে অবশ্যই ব্লগে ইউনিক কনটেন্ট থাকতে হবে।এবং অবশ্যই কপিপেস্ট কনটেন্ট নয়।কপি পেস্ট কনটেন্ট কখনই সার্চ ইন্জিনে আসবে না।এবং কেউই আপনার ব্লগ কখনো খুজে পাবেনা।seo optimized কনটেন্ট লিখার চেষ্টা করুন।

কিভাবে ব্লগ খুলবেন?

আপনি খুব সহজেই ব্লগ খুলতে পারবেন।
blogger.com একটি অন্যতম ফ্রি ব্লগিং প্ল্যাটফরম।এখান থেকে আপনি খুব সহজেই একটি ব্লগ খুলতে পারবেন।ব্লগারে অনলাইনে অনেক ফ্রি থিম পাবেন।নিজের ইচ্ছামত আপনি আপনার সাইটকে কাস্টমাইজ করতে পারবেন।ইচ্ছা করলে আপনি নিজের নামে ডোমেইন কিনে সেটআপ করে নিকে পারেন।

কিভাবে ব্লগ থেকে আয় করবেন?

গুগল এডসেন্স ব্লগারদের জন্য আশির্বাদ স্বরুপ।
আমরা জানি গুগল এডসেন্স এখন বাংলা কনটেন্ট সাপোর্ট করে।তাই আপনি আপনার ব্লগ গুগল এডসেন্স দিয় মনিটাইজ করে টাকা আয় করতে পারবেন।তবে পূর্বশর্ত আপনার ব্লগের কনটেন্ট হতে হবে ইউনিক এবং seo friendly.
আমার ওয়েবসাইট

Comments